যেভাবে খুব সহজেই আপনার সন্তানের জন্যে একটি কল্যাণ পেতে পারেন

আপনি কি সন্তানদেরকে মাটির ব্যাংকে পয়সা ফেলতে শেখান? এখন থেকে পয়সাগুলো আর ব্যাংকে না ফেলে একটি পাত্রে বা বয়ামে রেখে হাতের নাগালের মধ্যে রাখুন। দরজায় যদি কোন মিসকিন এসে ভিক্ষা বা সাহায্য চাই তাহলে যেন দ্রুত আপনি পাত্রে রাখা পয়সাগুলো থেকে দিয়ে দিতে পারেন। কারণ আপনি ব্যাংকে পয়সা জমিয়ে আপনার সন্তানের জন্যে যে কাংখিত ভবিষ্যৎ কোনদিনই ক্রয় করতে পারবেন না, সেই ভবিষ্যৎ আল্লাহু তায়ালা খুশি হয়ে আপনার সন্তানকে উপহার দিয়ে দিবেন ইনশা'আল্লাহ!



মনে রাখবেন আল্লাহু তায়ালা দান অত্যধিক, অত্যধিক পছন্দ করেন! রসুলুল্লাহ (সা:) বলেছেন, "আধখানা খেজুর দান করে হলেও জাহান্নামের আগুন থেকে বাঁচো( বুখারী ৬০২৩ ১৪১৩, মুসলিম ১০১৬)। শুধু তাই নয় দান করার জন্যে দানকারীর বিপদ-আপদগুলোকেও দুরীভূত করে দেয়া হয় এবং গুনাহসমূূহ‌ও ক্ষমা করে দেয়া হয়া। 

সুতরাং লক্ষ্য রাখুন আপনার দরজা থেকে কেউ যেন খালি হাতে ফেরত না যায়, আল্লাহু তায়ালা  তাঁর দরবার থেকে কাউকে খালি হাতে ফেরত পাঠান না, যদি কিছু দেয়ার নাও থাকে তবে ভালো কথা বলে বিদায় করুন। আল্লাহু তায়ালা বলেছেন, "যে দানের পর কথা দিয়ে কাউকে কষ্ট দেয়া হয়, সে দানের থেকে ভালো কথা উত্তম" (সূরা বাকারা ২৬৩)।